ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে বিএনপির সমাবেশ শুরু  

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ মে ২০২৪, ১৬:১৭

কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে বিএনপির সমাবেশ শুরু  
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে আয়োজিত সমাবেশে নেতাকর্মীরা। ছবি: প্রতিনিধি

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসাসহ নিঃশর্ত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মামলা প্রত্যাহারসহ সকল রাজবন্দিদের মুক্তির দাবিতে বিএনপির সমাবেশ শুরু হয়েছে।

শুক্রবার বিকেল ৪টায় এক সমাবেশ শুরু হয়। সমাবেশ শুরু কথা ছিল ৩টায়। ইতোমধ্যে মঞ্চে নেতৃবৃন্দ উপস্থিত হয়েছেন। মহানগরের প্রতিটি থানায় ও ওয়ার্ড নেতৃবৃন্দ ব্যানার, ফেস্টুন নিয়ে সমাবেশস্থলে উপস্থিত স্লোগান দিয়ে যাচ্ছেন।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দিবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বিশেষ অতিথির বক্তব্য দিবেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম।

এর আগে গতকাল সমাবেশের অনুমতি নিতে বেলা ১১টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কার্যালয়ে ডিএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করেন বিএনপির তিন নেতা। তিন সদস্যের ওই প্রতিনিধি দলে ছিলেন- বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম এবং সদস্য সচিব রফিকুল আলম মজনু।

প্রায় পৌনে এক ঘণ্টা পর বাইরে বেরিয়ে এসে শুক্রবারের (১০ মে) সমাবেশের ব্যাপারে পুলিশের মনোভাব পজিটিভ বলে জানান ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম। এরপরে আজ ১৯ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি দেয় ডিএমপি।

এদিকে, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন এবং এর আশপাশের এলাকায় বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য সংখ্যা মোতায়ন করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত